মনোযোগ নিয়ে পড়ুন - আপনারা যখন কোনো অপশনে ক্লিক করবেন একটি অ্যাড আসবে, তখন মোবাইল এর ব্যাক বাটনটির উপর ক্লিক করে আবার পুনরায় দ্বিতীয় (2) বার সেই অপশনটির উপর ক্লিক করলেই আপনার কাঙ্ক্ষিত অ্যাপটির ডাউলোড লিংক পেয়ে যাবেন।
গেম খেলার সময় ফোন ল্যাগ দিচ্ছে? এগুলো করে দেখুন, আর কখনো ল্যাগ দিবে না - DBD99 - Download Your Apk

গেম খেলার সময় ফোন ল্যাগ দিচ্ছে? এগুলো করে দেখুন, আর কখনো ল্যাগ দিবে না

বর্তমানে কম্পিউটার এবং কনসোল এর পাশাপাশি আমরা অনেকেই মোবাইলে অনেক ধরনের গেম খেলে থাকি। কারণ মোবাইল গেমিং এখন অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। একটা সার্ভেতে দেখা গিয়েছে মোবাইল গেমিং ধীরে ধীরে আরো অনেক বড় হচ্ছে। এবং মোবাইলের জন্য আরো অনেক ভালো ভালো গেমও তৈরি হচ্ছে। সেই গেম গুলা অনেকটাই রিয়েলিস্টিক ভাবে তৈরি করা হচ্ছে।তাই অনেকেরই পুরনো ফোন রয়েছে যে ফোন দিয়ে মোবাইল গেমিং করলে অনেক ধরনের সমস্যা দেখা দেয়। তার মধ্যে বড় সমস্যা হচ্ছে গেম খেলার সময় ল্যাগ দেয়। তোমরা অনেকেই গেম খেলার সময় বিরক্ত বোধ করি। এবং এই ল্যাগের জন্য গেম খেলতে পারিনা।

তবে আজকে আমি তোমাদেরকে এমন কিছু ট্রিক বলে দিবো। যে ট্রিক গুলা এপ্লাই করলে গেম খেলার সময় আগের তুলনায় অনেক ল্যাগ কম দিবে।

ব্যাকগ্রাউন্ড অ্যাপ

আমরা আমাদের স্মার্টফোনে দরকারে বা প্রয়োজনে অনেক অ্যাপ ওপেন করতে হয়। আমরা জানি অ্যাপ ওপেন করলে RAM-এ বেশ কিছু জায়গা নেয় আবার প্রসেসরও তা প্রসেস করে। আর এভাবে তুমি যত অ্যাপ চালু করে রাখবা তোমার ফোনের RAM-এ তত জায়গা খাবে। তার পাশাপাশি প্রসেসর ও ব্যস্ত হয়ে পড়বে। আর বেশ কিছু অ্যাপ ওপেন করার পরও তুমি যদি কোন গেম চালু রাখ তাহলে স্বাভাবিক অবস্থায়ই তোমার ফোন যদি অতটা পাওয়ারফুল না হয় তাহলে মোবাইল স্লো হয়ে যাবে।

তাই করণীয় হচ্ছে গেম চালু করার আগে আপনার ব্যাকগ্রাউন্ডের যত অ্যাপ আছে তা বন্ধ করে নিন। কারণ এসব অ্যাপ ফোনের মেমোরি দখল করে বসে থাকে। তাই ওসব বন্ধ করে নিলে ফোনের RAM এর অনেক অংশ ফাকা হয়ে যাবে। যার জন্য ফোনের পারফরমেন্স আগে থেকে আরো ভালো হয়ে যাবে। ফলে তোমরা আগের থেকে আরো স্মুতলি গেম খেলতে পারবা।

ব্যাকগ্রাউন্ড সার্ভিস

আমাদের ফোনে অনেক অ্যাপ আছে যা বন্ধ করলেও ব্যাকগ্রাউন্ডে চলতে থাকে। তাই ঐসব অ্যাপ যদি আপনার ফোনে ইন্সটল করা থাকে তাহলে গেম খেলার সময় হালকা ল্যাগ দিতে পারে। তাই করণীয় হচ্ছে যে সকল ব্যাকগ্রাউন্ড এর রানিং থাকে সব সময় ওই সকল অ্যাপ ডিলিট করে দিতে হবে অথবা ওই সকল অ্যাপ ফ্রিজ মোডে রেখে দিতে হবে।

​গেম গ্রাফিক্স

বর্তমানে প্রায় সকল ধরনের গেম এর ভিতরেই গেমের গ্রাফিক্স কন্ট্রোল করার অপশন থাকে। যাতে করে স্মার্টফোনের যোগ্যতা অনুযায়ী গ্রাফিক্স সেটিং ঠিক করা যায়। তাই আপনাদের উচিত আপনার স্মার্টফোনের যোগ্যতা অনুযায়ী গ্রাফিক্স সেটিং করে নেওয়া। যেমন একটা মিড রেঞ্জ ফোনে আল্টা হাইগ্রাফিক্স ব্যবহার করলে গেম ল্যাগ হবে অথবা ফ্রেম ড্রপ হবে এটাই স্বাভাবিক। তাই সব সময় মোবাইলের যোগ্যতা অনুযায়ী গ্রাফিক্স কাস্টমাইজ করে নিন।

পাওয়ার সেভিং মোড

আমরা অনেকেই মোবাইলের ভালো ব্যাটারি ব্যাকআপ পাওয়ার জন্য মোবাইলে পাওয়ার সেভিং মোড চালু রাখি। তবে অনেকেই জানিনা পাওয়ার সেভিং মোড অন রাখলে। মোবাইলের প্রসেসর এর কার্যক্ষমতা হ্রাস পায়। তাই পাওয়ার সেভিং মোড চালু রেখে গেম খেললে পারফরম্যান্স কম পাওয়া যাবে এটাই স্বাভাবিক। তাই গেম খেলার সময় যদি গেম ল্যাগ দেয় তাহলে পাওয়ার সেভিং মোড বন্ধ করে গেম খেলা উচিত।

পারফর্মেন্স মোড

আজকাল প্রায় সকল স্মার্টফোনে গেমিং/পারফরম্যান্স মোড থাকে। আর এটা চালু করলে ফোনের প্রসেসর গেমের জন্য প্রস্তুত হয়ে যায়। তাই গেম খেলা শুরু করার আগে পারফরম্যান্স মোট চালু করে নিবেন।

ইন্টারনেট কানেকশন

আমরা বর্তমানে অনেকেই অনলাইনে উপর নির্ভরশীল গেমগুলো খেলে থাকি। আর তাই এ সকল গেম খেলতে হলে অবশ্যই ইন্টারনেট কানেকশন প্রয়োজন হয়। কিন্তু আমরা এটা জানি না স্লো ইন্টারনেট ও গেম লেক করার জন্য দায়ী। তাই সবসময় ট্রাই করবেন ভালো ইন্টারনেট নিয়ে গেম খেলার।

Data Sync

গুগলের কিছু অ্যাকাউন্ট সার্ভিস আছে যাওয়া প্রয়োজনীয় তবে ব্যাকগ্রাউন্ড এর সব সময় চালু থাকে। যার জন্য ফোনের ram-এ অথবা প্রসেসরে হালকা চাপ দিয়ে থাকে। তাই এ সকল ফিচার যদি অপ্রয়োজনীয় হয়ে থাকে তাহলে বন্ধ করে গেম খেলা উচিত।

বন্ধ করার জন্য প্রথমে তোমাকে সেটিং অপশনে যেতে হবে। এরপর অ্যাকাউন্ট সেটিং এ যেতে হবে এরপর ম্যানেজ একাউন্টে যেতে হবে এখন গুগলের উপর ক্লিক করতে হবে। এবার Sync অপশনে ক্লিক করতে হবে। এখানে যে অপশনগুলো তোমার দরকার নেই সে অপশন গুলা বন্ধ করে দিতে হবে। আর এভাবে প্রত্যেকটা অপশন বন্ধ করতে হবে।

আর হ্যাঁ এটা করলে তোমার ব্যাটারি ব্যাকআপও আগের তুলনায় অনেক বৃদ্ধি পাবে।

Game Booster

গেমের পারফরম্যান্স বুষ্ট করার জন্য আমরা অনেকেই থার্ড পার্টি গেম বুস্টার ডাউনলোড করে থাকি। কারণ আমরা ধারণা করি এ সকল গেম বুস্টার অ্যাপ গেম বুস্ট করতে সাহায্য করে। তবে সত্যি কথা বলতে এই যে এ সকল গেম বুস্টার কোন কাজেই দেয় না। উল্টো আরো গেম ব্ল্যাক দিতে সাহায্য করে। তাই এ সকল গেম বুস্টার অ্যাপ ইউজ না করাই ভালো।

উক্ত কথা অনুযায়ী যদি কাজ করো বা মোবাইল সেটিং কর। তাহলে তুমি অনুভব করতে পারবা তোমার মোবাইলের গেমিং পারফরম্যান্স আরো উন্নত হয়েছে।

 আর কোনরকম প্রবলেম হলে কমেন্ট বক্সে লিখে দিও। সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।


Next Post Previous Post
6 Comments
  • Unknown
    Unknown July 7, 2024 at 7:12 PM

    danlod apk

  • Unknown
    Unknown July 8, 2024 at 9:51 AM

    Dawnlod

  • Unknown
    Unknown July 8, 2024 at 10:24 AM

    Dawnlod link

  • Unknown
    Unknown August 5, 2024 at 5:16 AM

    https://www.instagram.com/p/C8_5ZP6SQMK/?igsh=OG84eTl5djF4ZXhh

  • Unknown
    Unknown August 26, 2024 at 9:58 AM

    বাই কি ভাবে কিবোটে লাগাবু

  • Unknown
    Unknown August 28, 2024 at 7:30 PM

    Hi

Add Comment
comment url